বগুড়া দুপচাঁচিয়া উপজেলার তালোড়া সুভাষ প্রসাদ কানু’র মালিকানাধীন নর্থ বেঙ্গল জুট মিলে রোববার বিকেলে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

জানা গেছে, ঘটনার দিন বিকাল আনুমানিক সাড়ে ৩ টায় উপজেলার তালোড়া রেলস্টেশনের পশ্চিম এলাকায় অবস্থিত সুভাষ প্রসাদ কানুর মালিকানাধীন নর্থ বেঙ্গল জুট মিলের গোডাউনের ভিতর থেকে অগ্নিশিখা বের হতে থাকে। মিলে কর্মরত কর্মচারীসহ লোকজন টের পেয়ে চিৎকার দিয়ে এগিয়ে আসে এবং আগুন নিভানোর চেষ্টা করে।

অল্প সময়ে আগুন মিলের পুরো পাটের গোডাউনে বিস্তার করে। খবর পেয়ে দুপচাঁচিয়া ফায়ার সার্ভিস ষ্টেশন ও পাশ্ববর্তী কাহালু ফায়ার সার্ভিস স্টেশনের দুটি দল ঘটনাস্থলে আসে। প্রায় দেড় ঘন্টা চেষ্টার পরে আগুন নিয়ন্ত্রনে নিয়ে আসে। ততক্ষণে গোডাউনের বিভিন্ন মালামাল আগুনে পুড়ে যায়।

এ বিষয়ে মিলের স্বত্ত্বাধিকারী সুভাষ প্রসাদ কানু জানান, প্রাথমিরভাবে ধারণা করা হচ্ছে মিলের মেশিনের উত্তপ্ত থেকেই আগুনের সুত্রপাত হয়েছে। মিলের গোডাউনে পাট, সুতা সহ এক্সপোর্ট করা তৈরীকৃত প্রায় ৮ কোটি টাকার মালামাল ছিলো। তাৎক্ষণিক ভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে না পারলেও প্রায় ৩০ লাখ টাকার অধিক ক্ষতিসাধন হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করছেন।